নদীর পাড়ের মেয়ে
- মো : নাহিদ সরদার ২৮-০৪-২০২৪

নদীর পাড়ের মেয়ে
--------------------------
তুলষি জেলের কন্যারে সে
নদীর পাড়ের মেয়ে,
মাছের নেশায় ছোটে শুঁধু
কাদার গন্ধ গায়ে।
রূপে তাহার নাইতো বাহার
নাইকো ঝলক কেশে,
ঝলসে গেছে তপ্ত রোদে
থাকে ছিন্ন বেশে।
মিতালি তাহার নদীর জলে
সকাল-বিকাল ছোটে,
তাঁকে দেখেই নদীর পাড়ের
কেওড়া ফুল যে ফোটে।
তাহার রূপের মধু কিনতে
অাসে না কেহ ভুলে,
যৌবন বুঝি ক্ষয়ে গেল
ডুবে নদীর জলে।
নিতম্ব তাহার এপাড়-ওপাড়
বক্ষে জোয়ার ভাসে,
তবুও যেন নাইযে খেয়াল
নিলো নদী চুষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।